ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করলেন ভারত ও ইংল্যান্ডের ৫২ নাগরিক


ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরঃ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৫, ২০২৩, ১:১৯ পূর্বাহ্ণ /
ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করলেন ভারত ও ইংল্যান্ডের ৫২ নাগরিক

পাবনার ঈশ্বরদীতে শান্তি, সম্প্রীতি ও সোহার্দ্যের বার্তা নিয়ে জয় বাংলা স্লোগানে সাইকেল চালিয়ে ভারত ও ইংল্যান্ডের ৫২ জন নাগরিক এসে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেছেন।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৪ টার দিকে ঈশ্বরদীতে প্রবেশ করলে সাইক্লিস্ট দল কে ফুল দিয়ে বরন করে নেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। পরে ঈশ্বরদী নাগরিক কমিটির ব্যানারে ভারতীয় ও ইংল্যান্ডের নাগরিকদের নিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে পুষ্প স্তবক অর্পন করা হয়।

ভারতের মহারাষ্ট্র প্রদেশের আহমেদনগর থেকে প্রায় ৩৬০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে ভারত ও ইংল্যান্ডের বিভিন্ন বয়সী ৫২ জন নাগরিকের একটি সাইক্লিস্ট দল।

গান্ধীআশ্রম ট্রাস্টের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মহাত্ম গান্ধীর ১৫৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে দীর্ঘ সারির একটি সাইকেল র‍্যালি নিয়ে ভারতের মহারাষ্ট্র প্রদেশের আহমেদনগর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন ৫২ জনের এ সাইক্লিস্ট দল। শুক্রবার(২২ সেপ্টেম্বর) দুপুরে চাপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে প্রবেশ করে রাজশাহী ও নাটোরের রাজবাড়িসহ দর্শনীয় স্থান পরিদর্শন করে রবিবার ঈশ্বরদীতে প্রবেশ করেন তারা। কুষ্টিয়া, টুঙ্গিপাড়া, শরিয়তপুর, চাঁদপুর হয়ে নোয়াখালীর সোনাইমুড়ী গান্ধী আশ্রমে গিয়ে শেষ হবে তাদের এ র‍্যালি।

জয় বাংলা স্লোগানে সাইকেল চালিয়ে বাংলাদেশে প্রবেশের ব্যাপারে সাইক্লিস্ট দলের সদস্যরা বলেন, এই সাইকেল র‍্যালি দুই দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে পৌঁছে দিবে অনন্য উচ্চতায়। বর্তমান বিশ্বে নানারকম অশান্তি ও অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। কিন্তু বাংলাদেশ ও ভারতের দুই দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও এগিয়ে যাবে এই সাইকেল র্যালির মাধ্যমে। দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে এটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। মহাত্মা গান্ধী এবং বঙ্গবন্ধুর দর্শন ও চিন্তাভাবনা তরুণদের মাঝে ছড়িতে দিতে আমরা কাজ করছি।

তারা দেশের কয়েকটি জেলার গুরুত্বপূর্ণ স্থান দর্শন শেষে ২৯ সেপ্টেম্বর নিজ দেশের উদ্দেশ্য রওনা দিবে।

error: Content is protected !!