পাবিপ্রবি’তে আবারও প্রাণ হারালেন দুই নির্মান শ্রমিক


ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরঃ প্রকাশের সময় : আগস্ট ২৫, ২০২৩, ৪:২৬ অপরাহ্ণ /
পাবিপ্রবি’তে আবারও প্রাণ হারালেন দুই নির্মান শ্রমিক

ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতিতে বার বার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নির্মান শ্রমিকের প্রাণ ঝরছে। নির্মাণাধীন ভবন থেকে পড়ে এবার দুইজন শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজনের অবস্থা আশঙ্কাজনক। এ নিয়ে নির্মাণের সময় অন্তত ১৫ জন শ্রমিকের প্রাণ গেল পাবিপ্রবির উন্নয়ন প্রকল্পে।

শুক্রবার (২৫ আগস্ট) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়টির নির্মাণাধীন শেখ রাসেল হল ভবনে কাজ করার সময় উপর থেকে নিচে পড়ে গিয়ে দুজন শ্রমিকের মৃত্যু হয়। নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের চর মসুদেবপুর বাগানপাড়া এলাকার আনিসুর রহমানের ছেলে তুহিন ও রমনার গ্রাম ঘান্টি গেতাগাড়ী এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে আসাদুল আলী।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নির্মাণাধীন ১২তলা ভবন থেকে পাটাতনের দড়ি বা রশি ছিঁড়ে পড়ে গিয়ে তিনজন গুরুত্ব আহত হন। তাদের উদ্ধার করে পাবনার জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। বাকিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। রাজশাহীতে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত অপরজনের অবস্থাও আশঙ্কাজনক।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধা বালা বলেন, রশি ছিঁড়ে ৩ জন আহত হয়েছিলেন। এর মধ্যে দুইজন মারা গেছেন। তাদের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে অভিযোগ দিলে আইনি ব্যবস্থাগ্রহণ করা হবে।

error: Content is protected !!