চসিক পরিচ্ছন্ন তত্ত্বাবধায়কের অপসারণ চেয়ে বিক্ষোভ দুই পক্ষের হাতাহাতি


ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরঃ প্রকাশের সময় : মার্চ ১৯, ২০২১, ৭:০৭ অপরাহ্ণ /
চসিক পরিচ্ছন্ন তত্ত্বাবধায়কের অপসারণ চেয়ে বিক্ষোভ  দুই পক্ষের হাতাহাতি

 

দুর্ব্যবহারের অভিযোগ এনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন তত্ত্বাবধায়ক কল্লোল দাশের অপসারণ চেয়ে বিক্ষোভ করেছেন পরিচ্ছন্ন কর্মীরা। এসময় বাধা দিতে চাইলে তার ওপর চড়াও হন আন্দোলনকারীরা। একপর্যায়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিতও করা হয়। গতকাল দুপুর ১২ টার দিকে টাইগারপাসস্থ নগর ভবনের সামনে এ ঘটনা ঘটে। পরে চসিক শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে পরিচ্ছন্ন বিভাগের কর্মীরা ‘সিবিএ অনুসারি শ্রমিক কর্মচারী ব্যানার’ নিয়ে নগর ভবনের সামনে অবস্থান নেয়। এসময় মেয়র তার কার্যালয়ে ছিলেন। শ্রমিকরা মিছিল করে কল্লোল দাশের অপসারণ চেয়ে স্লোগান দিতে থাকেন। মিছিলকারীরা দাবি করেন, মহিলা পরিচ্ছন্ন কর্মীর সাথে দুর্ব্যবহার করেছেন কল্লোল দাশ। এছাড়া কাজে উপস্থিত থাকলেও অনুপস্থিত দেখান তিনি। এর কিছুক্ষণ পর সেখানে আসেন কল্লোল দাশ। এসময় তিনি ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে আন্দোলনকারীরা বাধা দেন। এক পর্যায়ে দুইপক্ষ হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এসময় পরিচ্ছন্ন তত্ত্‌বাবধায়ককে মারধরও করা হয়। পরে চসিকের নিরাপত্তা কর্মী এবং সিবিএ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এ বিষয়ে জানার জন্য কল্লোল দাশের মুঠোফোনে কল দিলে পরে কথা বলবেন জানিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
সিবিএ সভাপতি ফরিদ আহমদ আজাদীকে বলেন, পরিচ্ছন্ন বিভাগের ইন্সপেক্টরের সাথে শ্রমিক ও সুপারেন্টেন্ডের অভ্যন্তরীণ সমস্যা। শুনছি তারা (আন্দোলনকারী) ব্যানার এনেছে, আমি অবশ্য এসে দেখি নাই ব্যানারটা। পরে আমরা এসে তাদের সাথে বসে মীমাংসা করে দিয়েছি। বিরোধ কি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ করছে চাকরি করা অবস্থায় নাকি সুপারেন্টেন অনুপস্থিত দেখিয়েছে। পরবর্তীতে খবর নিয়ে দেখলাম একদিন অনুপস্থিত দিয়েছে।
এদিকে পরিচ্ছন্ন বিভাগ সূত্রে জানা গেছে, কল্লোল দাশের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তদন্ত করা হচ্ছে। অভিযোগগুলো হচ্ছে, তার অধীনে থাকা সাতটি ওয়ার্ডের পরিচ্ছন্ন কাজের তদারকি ঠিকভাবে না করা। ডিউটির সময় ওয়াকিটকিতেও পাওয়া যায় না। এমনকি উর্ধ্বতনের সাথে ওয়াকিটকিতে খারাপ ব্যবহারের অভিযোগ রয়েছে। প্রসঙ্গত, দায়িত্বে অবহেলা করায় মেয়রের নির্দেশে গত মঙ্গলবার শোকজ করা হয়েছিল কল্লোল দাশকে।

error: Content is protected !!