ঈশ্বরদীতে ওয়াসফিটে থাকা মেইল ট্রেনে আগুন দিলো দুর্বৃত্তরা


ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরঃ প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২৩, ১:৪২ পূর্বাহ্ণ /
ঈশ্বরদীতে ওয়াসফিটে থাকা মেইল ট্রেনে আগুন দিলো দুর্বৃত্তরা
পাবনার ঈশ্বরদীতে দাঁড়িয়ে থাকা একটি মেইল ট্রেনের ভেতরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওয়াসফিটে থাকা ট্রেনের ৫৫৫১নম্বর কোচের ১‌১টি আসন পুড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি।
সোমবার (২৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশনের অদূরে ওয়াশফিটে এই ঘটনা ঘটে। খবর পেয়ে ঈশ্বরদী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
ঘটনার পর উপজেলা প্রশাসন, পাবনা জেলা পুলিশ, পাকশী রেল পুলিশ, র‌্যাব, ডিবি পুলিশ এবং রেল নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে অবস্থান নিয়েছেন।
বিএনপি’র ডাকা চলমান অবরোধ কার্যকর করতে নাশকতার উদ্দেশ্যে ট্রেনের বগিতে অগ্নিসংযোগ করা হয়েছে বলে প্রশাসন, পাবনা জেলা পুলিশ, রেল পুলিশ, র‌্যাব ও রেল নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিমত ব্যক্ত করেছেন। বারংবার ঈশ্বরদী জংশনে নাশকতার প্রচেষ্টা চালানোর পরও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করণে রেলওয়ের পাকশী বিভাগীয় কর্মকর্তাদের উদাসীনতাকে দায়ী করা হয়েছে।
জানা গেছে, ৬ নং ডাউন মেইল ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে এসে ইয়ার্ডের ওয়াশপিটে পরিস্কার- পরিচ্ছন্নতার জন্য রাত সাড়ে সাতটার দিকে রাখা হয়। এ ট্রেনটি আবার মঙ্গলবার ভোরে ৯৯ আপ হয়ে ঢাকা যাওয়ার কথা।
রেলওয়ে নিরাপত্তা বাহিনী, স্টেশন কর্তৃপক্ষসহ জানান, কয়েকজন দুর্বৃত্ত মুখ বাঁধা অবস্থায় ওই ট্রেনের ছ-নম্বর বগিতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে দ্রুত দৌড়ে পালিয়ে যায়। তাৎক্ষণিকভাবে স্টেশনের টহল নিরাপত্তা বাহিনী ধাওয়া করে তাদের ধরতে পারেনি।
রেল নিরাপত্তা বাহিনীর পরিদর্শক ফিরোজ কবীর বলেন, চাপের মধ্যে আছি। সুদীর্ঘ ফাঁকা ইয়ার্ড, আমাদের কম জনবল দিয়ে নিরাপত্তা বিধান করা খুবই কষ্টসাধ্য।
পাকশী রেলওয়ে বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফী নূর মোহাম্মদ বলেন, নাশকতা করার এ ঘটনায় মামলা হবে এবং তদন্ত কমিটি গঠন করে তদন্ত করা হবে।
উল্লেখ্য, এর আগে গত ১ নভেম্বর দুুপুরে ঈশ্বরদী-জংশন স্টেশনে কলকাতা-ঢাকা রুটে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে ট্রেনের একটি জানালার গ্লাস ক্ষতিগ্রস্থ হয়। এরপর ৩ নভেম্বর সকালে স্টেশনের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের নিচ থেকে একটি তাজা বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করে র‌্যাব।
error: Content is protected !!